Friday, March 28, 2008

জীবন্ত ষ্টোর হাউস

আমি জীবন্ত ষ্টোর হাউস। শব্দেরা আমার ভিতর এসে ঢুকে যেতে চায়। আমি সব ঢুকাতে থাকি। নিরাপদ করে রাখি।

একজন প্রিন্সেস এসেছিলো আমার ষ্টোর হাউসে। অভিবাদন জানাতে দ্বিধা করিনি। তার শব্দেরা সে দিয়েছিলো আমাকেই।

একজন আধুনিক নারী এসেছিলো আমার ষ্টোর হাউসে। তাকেও ফিরাইনি। বেশ ঝলমলে ছিলো তার শব্দগুলো। তা ও সযতনে রেখেছি।

একটি বটবৃক্ষ এসেছিলো ছায়া নিয়ে আমার ষ্টোর হাউসে। আমি সবটুকু ছায়া নিয়েছি বুকের মধ্যে।

একটি আলোর শিখা এসেছিলো আমার ষ্টোর হাউসে। আলোর শিখায় বারবার নিজেকে আলোকিত করেছি। ধারন করেছি।

একজন মুনি এসেছিলেন আমার ষ্টোর হাউসে। উনাকে বুকের মধ্যে ধারন করেছি । সশ্রদ্ধ ভালবাসায় উনি দিলেন অনেক কিছুই।

একটি শিশু এসেছিলো আমার ষ্টোর হাউসে। ওকে অনেকটা আদর দিয়েছি। সে আর যাই নি ফিরে।

আমি পুরো চিত্রনাট্য পুরে নিতে থাকি। যেভাবেই আসুক আমার চৌকোঠে।

প্রতিদিন একটা একটা করে শব্দ। একটা বাক্য হয়। বাক্যরা ভালোবাসা হয়। ঘৃনা হয় । সংলাপ হয়। তবুও আমার ষ্টোর হাউস পরিপূর্ণ হয় না।

No comments: